বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সখী ভালোবাসা কারে কয়

সখী ভালোবাসা কারে কয়

স্বদেশ ডেস্ক:

‘ভালোবাসা’- কারও কাছে এটি আবেগি মনের ঘোর, কারও কাছে আবার সম্মোহন। কেউ বলেন, ভালোবাসা এমন এক ইন্দ্রজাল, যেখানে কেবল বাঁধা পড়তেই সাধ জাগে। আবার অনেকের মতে, দুটি হৃদয়ের সংশ্লেষণের নামই ভালোবাসা। নানাজনের নানামতের পরও ভালোবাসার সঠিক কোনো সংজ্ঞা এখন পর্যন্ত মেলেনি। বিনোদন অঙ্গনের কয়েকজন তারকার সঙ্গে কথা বলে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করেছেন- জাহিদ ভূঁইয়া।

শাকিব খান

প্রিয় মানুষের কাছে যাবতীয় বিষয় শেয়ারিংয়ের নামই ভালোবাসা। পর্দায় আমরা কল্পনার আশ্রয় নিই। কিন্তু বাস্তব জীবন পর্দার চেয়েও অনেক নাটকীয়। সময়ের সঙ্গে তাই আমাদের ভালোবাসার প্রকাশভঙ্গি বদলেছে। আগে প্রেম ছিল স্বপ্ন-আকাঙ্ক্ষা পূরণের মতো। আর এখন এটা পরিণত হয়েছে প্যাশনে! সহজে যেমন প্রেম হয়ে যায়, তেমনই সম্পর্ক ভাঙতেও সময় লাগে না। তাই ভালোবাসার শক্তি অসীম হলেও এর উদাহরণ নতুন কোনো ঘটনা চোখে পড়ে না।

জিয়াউল ফারুক অপূর্ব

মনের গহিনে ডুব দিলে জানা যায়, ভালোবাসা হলো পার্থিব জীবনের বিস্ময়কর এক অনুভূতি, যা আছে বলেই পৃথিবীটা এত সুন্দর। যার অমোঘ আকর্ষণ এড়ানো যায় না। ভালোবাসার কাছে তাই পৃথিবীর সবকিছু তুচ্ছ হয়ে যায়। আমার কাছে ভালোবাসার আরেক নাম হলো বন্ধুত্ব। ভালোবাসার মানুষের সঙ্গে ভালো বন্ধু হওয়া গেলে দ্বিধা-দ্বন্দ্ব কিংবা সন্দেহের মতো সমস্যাগুলো আর থাকে না।

আফরান নিশো

কারোর ওপর নির্ভর ও বিশ্বাস করার নামই ভালোবাসা। পর্দায় আমরা কল্পনার আশ্রয় নেই। কিন্তু বাস্তব নাটকের চেয়ে নাটকীয়। সময়ের সঙ্গে তাই ভালোবাসার প্রকাশভঙ্গিও বদলে গেছে। আগে প্রেম ছিল স্বপ্ন-আকাক্সক্ষা পূরণের মতো। এখন ফ্যাশন। সহজেই যেমন প্রেম হয়, সম্পর্ক ভাঙতেও সময় লাগে না। তাই ভালোবাসার শক্তি অসীম হলেও উদাহরণ দেওয়ার মতো নতুন কোনো ঘটনা চোখেই পড়ে না।

নুসরাত ইমরোজ তিশা

প্রিয়জনের সব ভালো লাগাই হলো ভালোবাসা। কিন্তু বর্তমান সময়ে প্রিয়জনকে একনজর দেখা ও তার সঙ্গে কথা বলার আকুলতা কমে যাচ্ছে। মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় চাইলেই যখন-তখন প্রিয়জনের দেখা মিলছে। তাই হয়তো লাইলী-মজনু, শিরি-ফরহাদ ও ইউসুফ-জুলেখারা কেবল ইতিহাসের পাতাতেই থেকে যাচ্ছেন। তাদের মতো প্রেমের নজির আর তৈরি হচ্ছে না।

দিলশাদ নাহার কনা

ভালোবাসা হলো এক পলকের মুগ্ধতা। যখন কারও মনের ভেতর ভালোবাসা তৈরি হয়, তখন সে অতীত ভুলে যায়, ভবিষ্যৎকে ভয় পায় না। এক অনাবিল আনন্দ ও ভালো লাগার মুহূর্তে ভাসতে থাকে। ভাবনাজুড়ে বিরাজ করে কেবলই ভালোবাসা। সময়ের সঙ্গে ভালোবাসার প্রকাশভঙ্গি বদলে গেলেও আবেগি টানাপড়েন একেবারে ফুরিয়ে গেছে, এটা ভাবা ঠিক হবে না।

নুসরাত ফারিয়া

ভালোবাসার অপর নাম হলো শান্তি। যার সান্নিধ্য আপনাকে শান্তি দেবে- সেটাই ভালোবাসা। আগে প্রেমিক-প্রেমিকাদের মধ্যে দেখা হওয়া, কথা বলার যে আকুলতা ছিল- বর্তমানে তা অনেকটাই কমে গেছে। এখন চাইলেই যখন-তখন প্রিয়জনের দেখা মিলছে। থাকছে দিনভর কথা বলার সুযোগও। তাই মনের অপ্রকাশিত কোনো কিছুই প্রকাশ থেকে বাদ যাচ্ছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877